শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বেগম জিয়ার মুক্তির দাবী

  |   রবিবার, ২৮ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

অস্ট্রেলিয়ায় যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বেগম জিয়ার মুক্তির দাবী
জুমান হোসেন, সিডনি রিপোর্টারঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার উদ্যোগে দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ও দলের চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া,যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল,যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালা উদ্দিন টুকু ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের মুক্তির দাবীতে এক আলোচনা সভা ২৮শে অক্টোবর রবিবার সিডনিতে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার সভাপতি ইয়াসির আরাফাত সবুজের সভাপতিত্বে   অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন  বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বিএনপি অস্ট্রেলিয়ার সংগ্রামী সভাপতি মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ।

যুবদলের সাধারণ সম্পাদক খাইরুল কবির পিন্টুর পরিচালনায়  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃনাসিম উদ্দিন আহম্মেদ,যুগ্ম সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম,স্বেচ্ছাসেবক দলের সভাপতি এএনএম মাসুম,যুবদলের সাবেক সভাপতি জুয়েল ইকবাল,বিএনপি অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষ কামরুল হাসান আজাদ,প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,দপ্তর সম্পাদক মোহাইমেন খান মিশু,নিউসাউথওয়েলস বিএনপির সাধারণ সম্পাদক মোঃজসিম উদ্দিন,যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ,স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক মোহাম্মদ জুমান হোসেন,যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন রাজু,আরিফুল ইসলাম,আশরাফুল ইসলাম,মাসুম বিল্লাহ,মোঃপারভেজ আলম।

বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ  বলেন, সরকার গণতন্ত্রকে গ্রাস করেছে। গণতান্ত্রিক সকল প্রতিষ্ঠানকে তারা ভেঙ্গে ফেলেছে। দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা প্রতিনিয়ত হুমকির মুখে পড়ছে। সুতরাং তাদের এই অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে গোটা জাতি এখন ঐক্যবদ্ধ। এক সংগ্রামী সাহসী প্রত্যয় নিয়ে এই সরকারকে রাজ সিংহাসন থেকে উপড়ে ফেলার জন্য জনগণ আজ ঐক্যবদ্ধ।আওয়ামীলীগ আইন আদালতকে ব্যবহার করে আগামী সংসদ নির্বাচনে একতরফা ভাবে আবারও ক্ষমতায় যাওয়ার জন্য একের পরএক দেশমাতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজানো রায় দিচ্ছে যাহা বাংলাদেশের কোন মানুষ বিশ্বাস করেনা।  তাই আমরা সকলের অংশগ্রহনে সুষ্ঠ নির্বাচনের জন্য অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশমাতা সহ সকল নেতৃবৃন্দের মুক্তির দাবী জানাচ্ছি।

সভাপতির বক্তব্য ইয়াসির আরাফাত সবুজ বলেন, আওয়ামীলীগ নেতৃত্বেধীন শেখ হাসিনা সরকার গত ৫ জানুয়ারি এক তরফা ভোটার বিহীন নির্বাচন করে ক্ষমতায় এসে ফ্যাসিবাদ কায়েম করেছে। তারা এখন দেশের মানুষের কণ্ঠ রোধ করার প্রকল্প হাতে নিয়েছে। সম্প্রচার নীতিমালা ও জিডিটাল সম্প্রচার আইন হলো তার জলন্ত উদাহরণ।  অনুষ্ঠানের শুরুতে দেশমাতা বেগম খালেদা জিয়ার শারিরিক সুস্থতার জন্য এক বিশেষ দোয়া করা হয় । দোয়া পরিচালনা করেন বিএনপির প্রচার সম্পাদক মোহাম্মদ জুমান হোসেন।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৭ | রবিবার, ২৮ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com