শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

১০ তারিখ সমাবেশ হবেই হবে: খসরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

১০ তারিখ সমাবেশ হবেই হবে: খসরু

সারাদেশে বিএনপি যে সমাবেশগুলো করেছে, সেগুলো তাদের সাংবিধানিক অধিকার উল্লেখ করে দলটির স্থায়ী ক‌মি‌টির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা শহরে ১০ তারিখে সমাবেশ হবেই হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে- আমার সাংবিধানিক অধিকারকে সুরক্ষা দেওয়া এবং তারা বিএনপি এবং দেশের জনগণকে সুরক্ষা দেবে।

শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক সভায় এমন মন্তব্য করেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে ‘দেশনায়ক তারেক রহমানের ভাবনায় আগামীর বাংলাদেশ’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ।

আমির খসরু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে গর্তের মধ্যে ফেলে দিয়েছে, সেটাকে শুধু পরিবর্তন নয়, তারেক রহমান তার রূপান্তর করতে চায়। বিএনপি সব রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে তা করবে। আগামী ১০ ডিসেম্বর সমাবেশে সরকার যেন তার পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে অন্যায়ভাবে কোনো বাধা না দেয়।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, এই সরকার শুধু বিএনপিকে দোষারোপ করে যে, বিএনপি সরকারের বিরুদ্ধে বিদেশিদের কাছে তদবির করে। তাহলে বিদেশিরা তাদের কূটনৈতিক অফিস বানায়, কূটনৈতিকদের বসিয়ে রেখেছে, তাদের কোনো দায়িত্ব নাই? এ দেশে কী হয়, সরকার কী করে, এগুলো কূটনৈতিকরা যার যার দেশের সরকারকে জানানোটাই তাদের দায়িত্ব। এই জিনিসটা সরকারের মাথায় আছে বলে আমি মনে করি না।

খসরু ব‌লেন, আমি আওয়ামী লীগের কোনো নেতার বক্তব্যের জবাব দিতে চাই না। কারণ, জবাব দিতে হলে যে জায়গায় নেমে জবাব দিতে হবে, সেই জায়গায় আমি নামতে পারব না। আমি শুধু একটি কথা বলতে চাই- বিএনপি একটি রাজনৈতিক দল। এই দলের জনগণের পক্ষে কাজ করা, জনগণের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন করা- এটি একটি রাজনৈতিক দলের জন্য সাংবিধানিক অধিকার রয়েছে।

জিয়া প‌রিষ‌দের সভাপ‌তি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জিয়া পরিষদের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, ড. মো. এমতাজ হোসেন, আব্দুল্লাহিল মাসুদ, সাইফুর রহমান মিহির, অধ্যাপক ড. কামরুল আহসান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৭ | শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: