শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সরকার লোপাটের রাজত্ব কায়েম করেছে: গণফোরাম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

সরকার লোপাটের রাজত্ব কায়েম করেছে: গণফোরাম

গণফোরাম সভাপতি (একাংশ) মোস্তফা মহসীন মন্টু বলেন, বৈষম্যমুক্ত দেশ গড়াই ছিল বীর মুক্তিযোদ্ধাদের স্বপ্ন। কিন্তু হাজার হাজার কোটি টাকা লুটপাট করে লোপাটের রাজত্ব কায়েম করছে বর্তমান কর্তৃত্ববাদী সরকার।

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর আরামবাগে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

গ্যাস-বিদ্যুৎ ও জ্বালানি তেলের মল্যবৃদ্ধির প্রতিবাদ এবং সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে গণতন্ত্র পুনরুদ্ধার করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে এই সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

মোস্তফা মহসীন বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে আমরা যুদ্ধ করেছিলাম। আজ গণতন্ত্র হরণ করে যারা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দাবী করছে তারাই আসলে মুক্তিযুদ্ধবিরোধী। বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা দলীয় সরকারের অধীনে গত দুটি নির্বাচনের মাধ্যমে ধ্বংস করে পরিবার, স্বৈর ও সন্ত্রাসতন্ত্র কায়েম করা হয়েছে। বিরোধী দলকে রাজপথে সভা-সমাবেশ করতে না দেওয়ার হুমকি দিচ্ছে। এটা কিসের গণতন্ত্র?

গণফোরামের এই নেতা বলেন, আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুখী-সমৃদ্ধশালী একটি কল্যাণরাষ্ট্র রেখে যেতে চাই, এর জন্য সুস্থ ধারার রাজনীতির বিকল্প নেই। সেই লক্ষ্যে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের রাজপথের গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। প্রয়োজনে গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ করে একাত্তরের মুক্তিযুদ্ধের মতো বিজয় ছিনিয়ে আনবো।

সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, আমাদের দাবী পরিষ্কার, আমরা জনগণের ভোটাধিকার ফেরত চাই। জনগণের ভোটাধিকার ফিরে পেতে একটাই উপায় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। এই দাবীতে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। জনদুর্ভোগ কমাতে অবিলম্বে গ্যাস-বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে নইলে জনতা এর সমুচিত জবাব দেবে।

সমাবেশে গণফোরামের নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আবদুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান লিটন, নাজমা আক্তার
প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪০ | বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: