শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সরকার বিএনপিকে ধ্বংসের নীল নকশা প্রণয়ন করে চলেছে, বললেন ফখরুল

  |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সরকার বিএনপিকে ধ্বংসের নীল নকশা প্রণয়ন করে চলেছে, বললেন ফখরুল

সরকার পরিকল্পিতভাবে বিএনপিকে ধ্বংস করার জন্য নানামুখী নীল নকশা প্রণয়ন করে চলেছে বলে অভিযোগ তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গণমাধ্যমের পাঠানো এক বিবৃতিতে এমন অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং দেশ পরিচালনায় চরম ব্যর্থতা আড়াল করতেই আওয়ামী ফ্যাসিস্ট সরকার নানা কায়দায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে।

মির্জা ফখরুল বলেন, মুন্সীগঞ্জ জেলাধীন শ্রীনগর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক লিমন মোড়ল, কোলাপাড়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি সনেট, সাবেক সহ-সভাপতি লেলিন, সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জিল, ছাত্রদল নেতা দিপু ও যুবদল নেতা রানাসহ ১২ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর ও কারাগারে প্রেরণের ঘটনা সরকারের চলমান দমন-পীড়ন ও নিষ্ঠুরতারই ধারাবাহিকতা।

ক্ষমতাসীন আওয়ামী সরকারের সমালোচনা করে তিনি বলেন, অবৈধ শাসকগোষ্ঠীর সিংহাসন এখন নড়বড়ে। তাই ভয়াবহ দুঃশাসন টিকিয়ে রাখতেই নেতাকর্মীদের গ্রেফতার এবং মিথ্যা মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নতুন উদ্যোগ নিয়েছে সরকার। কিন্তু বর্তমান ভোটারবিহীন সরকারের উদ্দেশে বলতে চাই- আপনাদের দিন শেষ হয়ে এসেছে। অনাচার, অবিচার ও লুটপাটকারী সরকারকে পরাজিত করতে বিএনপি নেতাকর্মীদের কোনোভাবেই দমিয়ে রাখা যাবে না।

বিবৃতিতে নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত ‘বানোয়াট’ ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে সবার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

এছাড়া দলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান রতন এবং স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু পৃথক বিবৃতিতে ১২ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর ও কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০০ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: