রবিবার ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রিজভীর বক্তব্যেই স্পষ্ট হয়েছে তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চান,ড. হাছান মাহমুদ

  |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

রিজভীর বক্তব্যেই স্পষ্ট হয়েছে তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চান,ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতা রিজভী আহমেদের বক্তব্যেই স্পষ্ট হয়েছে তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চান।

তাই সব ধরনের নৈরাজ্য ও অগণতান্ত্রিক পথ থেকে ফিরে এসে বিএনপিকে জনগণের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন ড. হাছান।

দেশব্যাপী বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, গত তিন বছরে সরকার জনগণকে উন্নয়নের যে প্রতিশ্রুতি দিয়েছিল তার চেয়েও অনেক কেশি দিয়েছে। দেশ আজ স্থিতিশীল।

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, সারা বিশ্ব যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের প্রশংসা করছে, ঠিক সেই সময়ে বিএনপি জোট দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, অতীতে তারা (বিএনপি) একশ’ দিন এই দেশের মানুষকে অবরুদ্ধ করে রেখেছিল। তাদের হাত থেকে মানুষ তো বটেই পশুপাখি-গাছপালা কোনোটাই রক্ষা পায়নি। পেট্রলবোমা দিয়ে নৃশংসভাবে হত্যাযজ্ঞ চালিয়েছে তারা।

বিএনপি জোট দেশের মানুষের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম বলেও মন্তব্য করেন ড. হাছান।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি ঘোষিত সাত জানুয়ারির সমাবেশের অনুমতি না দেওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, গোয়েন্দা সংস্থার কাছে তথ্য ছিল, তারা (বিএনপি) সমাবেশের নামে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা করছে। এমনকি সোহরাওয়ার্দী উদ্যানের গাছগুলোও তাদের হাত থেকে রক্ষা পেত না। তাই তাদেরকে এই সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

বিএনপি নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, মিথ্যাচারের রাজনীতি বাদ দিয়ে আপনারা ২০১৯ সালের অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিন। আর এই নির্বাচন অনুষ্ঠিত হবে বর্তমান সরকারের অধীনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

ড. হাছান মাহমুদ নির্বাচন কমিশন (ইসি) গঠন সম্পর্কে বলেন, রাষ্ট্রপতির কাছে আমরা আমাদের প্রস্তাব দিয়ে এসেছি। আমার বিশ্বাস করি, রাষ্ট্রপতি একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করবেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস।

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন মিন্টু, রাজিয়া মোস্তফা আবদুল হাই খান, শাহ জামাল তোতা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০৬ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com