বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের রেলপথ-সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের রেলপথ-সড়ক অবরোধ

বিএনপির পর পৃথকভাবে জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধের শেষ দিন বৃহস্পতিবার (২ নভেম্বর)। প্রথম দুই দিনের মতো তৃতীয় দিন সকালে রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল, পথসভা, সংক্ষিপ্ত সমাবেশসহ পিকেটিং করেছে জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার অবরোধ সমর্থনে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা রাজধানীর আগারগাঁও, পল্লবী, উত্তরা হাউজ বিল্ডিং, মোহাম্মদপুর, আদাবর ও গুলশানের সড়ক অবরোধ করে।

নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, জামায়াত আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও জামায়াতসহ বিরোধী দলের শান্তিপূর্ণ মহাসমাবেশে বাধা দেওয়া, উপর্যুপরি হামলা, গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করে জামায়াত।

সকালে রাজধানীর আগারগাঁও এলাকার ৬০ ফিট সড়ক অবরোধ করে ঢাকা মহানগর উত্তরের মিরপুর-কাফরুল জোন জামায়াত। বিক্ষোভ মিছিলটি ৬০ ফিট থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউরো সায়েন্স হাসপাতাল রোডে পথ সভার মাধ্যমে শেষ হয়।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, অধিকারহারা বীর জনতার পদভারে রাজপথ অগ্নিগর্ভ হয়ে উঠেছে। আওয়ামী বাকশালীদের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের গণদাবি আদায় না হওয়া পর্যন্ত জনগণ ঘরে ফিরে যাবে না।

পথসভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, মজলিশে শূরার সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম, আব্দুল আউয়াল আজম, আব্দুল মতিন খান ও অ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা রেজাউল করিম, আহসান হাবীব, আবু নকীব, অ্যাডভোকেট আব্দুর রাকিব, আতিক হসান, মুসআব মুহায়মিন, তরুণ ও আব্দুল হালিম, ছাত্রনেতা আসাদুজ্জামান, রিদওয়ান এবং মওদুদ আহমদ।

 

মাহফজুর রহমান বলেন, আওয়ামী লীগের অবৈধ ক্ষমতালিপ্সা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। গণতন্ত্র ও শান্তিপ্রিয় জাতি হিসাবে বহির্বিশ্বে আমাদের সুনাম-সুখ্যাতি থাকলেও আওয়ামী সরকার দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দেশকে কর্তৃত্ববাদী, স্বৈরতান্ত্রিক ও ফ্যাসীবাদী রাষ্ট্রে পরিণত করেছে। সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটিয়ে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে আবারো পাতানো ও ষড়যন্ত্রে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করার দিবাস্বপ্নে বিভোর। কিন্তু তাদের সে স্বপ্নবিলাস বীরজনতা কখনোই সফল হতে দেবে না।

তিনি সরকারকে আত্মঘাতী অবস্থান পরিহার করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় তাদেরকে জনগণের তোপের মুখে পড়বে হবে।

তেজগাঁওয়ে রেলপথ ক্রসিংয়ে জামায়াতের অবরোধ

হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে জামায়াতের ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় তেজগাঁও রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছেন জামায়াতের কর্মীরা।

পল্লবীতে অবরোধ

টানা অবরোধের তৃতীয় দিনে সকালে মিরপুর ১১ নম্বরে অবরোধ কর্মসূচি পালন করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য মো. নাসির উদ্দীনের উপস্থিতিতে পল্লবী দক্ষিণ থানা আমির আশরাফুল আলমসহ বিভিন্ন ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

উত্তরা হাউজ বিল্ডিংয়ে অবরোধ

ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে হাউজ বিল্ডিং এলাকায় অবরোধ কর্মসূচিতে অংশ নেন জামায়াতের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ ও উত্তরা পশ্চিম অঞ্চলের সহকারী পরিচালক মাহবুবুল আলমসহ অন্যান্য নেতাদের উপস্থিতিতে পৌনে এক ঘণ্টার মতো অবরোধ কর্মসূচি পালন করে জামায়াত।

মোহাম্মদপুরে অবরোধ

অবরোধ সমর্থনে মোহাম্মদপুরে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী। মোহাম্মদপুর পূর্ব থানা আমির ও ঢাকা মহানগরী উত্তরের শূরা সদস্য মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর মধ্য থানা আমির মশিউর রহমান, ঢাকা মহানগর পশ্চিম শিবির সভাপতি আসাদুজ্জামান আসাদ, মোহাম্মদপুর পূর্ব থানা সেক্রেটারি আনিসুর রহমান ও মোহাম্মদপুর পূর্ব শিবির সভাপতি জোবায়ের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি মোহাম্মদপুর অঞ্চলের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ও অবরোধ করে। অবরোধ সফল ও সমর্থনে আদাবর থানা এলাকায় মিছিল ও পিকেটিং করতে দেখা যায় জামায়াতকে।

গুলশানে সড়ক অবরোধ

রাজধানীর গুলশান লিংক রোডে অবরোধ কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বনানী থানা আমির আবু ফয়সল খান, গুলশান পশ্চিমের আমির মাহমুদুর রহমান। অবরোধ শেষে একটি বিক্ষোভ মিছিল করে দ্রুত সটকে পড়েন তারা।

উত্তর বাড্ডায় সড়ক অবরোধ করে মিছিল

মজলিসে শূরা সদস্য ও বাড্ডা উত্তর থানা আমির মাওলানা কুতুবউদ্দিনের নেতৃত্বে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের উত্তর বাড্ডা এলাকায় সড়ক অবরোধ করে ঢাকা মহানগর উত্তর জামায়াত। পিকেটিং ছাড়াও মিছিল ও সংক্ষিপ্ত পথসভাও করেন তারা।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪৪ | বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com