মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মার্টিনেজ আটকে দিলো ইকুয়েডরকে, কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৫ জুলাই ২০২৪ | প্রিন্ট

মার্টিনেজ আটকে দিলো ইকুয়েডরকে, কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ভীষণ প্রয়োজনের সময় আরও একবার বীরত্ব দেখিয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। তার টানা দুই সেভে ভর করেই টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা।

 

বাংলাদেশ সময় শুক্রবার সকালে কোয়ার্টার-ফাইনালে মূল ম‍্যাচ ১-১ গোলে ড্র থাকার পর লড়াই গড়ায় টাইব্রেকারে।

 

লিওনেল মেসি এসেছিলেন দলের হয়ে প্রথম পেনাল্টি নিতে। গোলরক্ষক আলেকজান্ডার ডমিঙ্গেজকে ভুল পথে পাঠিয়েছিলেন বটে। কিন্তু তার শট বারপোস্টে লেগে চলে যায় ওপরে। এরপরই চমক দেখান মার্টিনেজ। ইকুয়েডরের হয়ে প্রথম শটটি নিতে আসেন অ্যাঞ্জেল মেনা। বামদিকে ঝাঁপিয়ে তার শট রুখে দেন মার্টিনেজ। পরের শটে অ্যালান মিন্দার শটও আটকে সমর্থকদের আনন্দে ভাসান এমি।

 

বিপরীতে টানা চার শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন জুলিয়ান আলভারেজ, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, গনজালো মন্টিয়েল ও ওতামেন্ডি। তাতে একটি শট বাকি থাকতেই উল্লাসে মেতে ওঠে বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

পুরো ম্যাচে ইকুয়েডরের ঝটিকা আক্রমণের সামনে ভুগতে হয়েছিল আর্জেন্টিনাকে। প্রথমার্ধে একাধিকবার দল বিপদের মাঝে পড়লেও লিসান্দ্রো মার্টিনেজের গোলে স্বস্তির এক লিড পেয়ে যায় তারা। মেসির কর্নার থেকে হেডে বল পেছনে পাঠিয়েছিলেন ম্যাক অ্যালিস্টার। দূরের পোস্টে আনমার্কড ছিলেন মার্টিনেজ। বল সেখান থেকেই জড়ালেন জালে। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডারের গোলের সুবাদেই লিড নিয়ে বিরতিতে যায় কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।

 

কিন্তু দ্বিতীয়ার্ধের একেবারে শেষে এসে গোল হজম করতেই হয় আলবিসেলেস্তেদের। পুরো ম্যাচেই ইকুয়েডরের লং বলের সামনে বিপাকে পড়েছিল আর্জেন্টিনা। শেষ পর্যন্ত বিপদটাও হলো সেখানেই।

 

হিউস্টনে আর্জেন্টিনার সমর্থকরা যখনই জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তখনই যেন এলো ধাক্কা। যোগ করা সময়ের ১ম মিনিটে জন ইয়াবোয়াহর ক্রসে মাথা ছুঁইয়ে ইকুয়েডরকে সমতায় ফেরান কেভিন রদ্রিগেজ। ১-১ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত নব্বই মিনিটের খেলা। কোপা আমেরিকার নিয়ম মেনে ম্যাচ চলে যায় সরাসরি পেনাল্টি শ্যুটআউটে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫৭ | শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com