রবিবার ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মান্দায় শাপলা হাওয়া ইটভাটার ১কোটি ৪৭ লাখ টাকা আত্মসাত ভগ্নিপতির মামলায় সমন্ধি জেলে অপর সমন্ধি পলাতক

  |   শুক্রবার, ১৩ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

মান্দায় শাপলা হাওয়া ইটভাটার ১কোটি ৪৭ লাখ টাকা আত্মসাত ভগ্নিপতির মামলায় সমন্ধি জেলে অপর সমন্ধি পলাতক

taka
এম এম হারুন আল রশীদ হীরা, মান্দা (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর মান্দায় ভগ্নিপতির ৪৭ লাখ টাকা আত্মসাতের ঘটনায় মামলা হলে পুলিশ গত বৃহস্পতিবার রাতে সমন্ধি শফিকুল ইসলাম শফি (৪২) নামে এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত শফি উপজেলার কুশুম্বা ইউনিয়নের বড়পই গ্রামের সদের উদ্দিন মন্ডলের ছেলে। অপর ঘটনায় ১ কোটি ১৭ হাজার ৭৪৭ টাকা আত্মসাত ঘটনার মামলার আসামী রফিকুল ইসলাম রফিক (৫০) গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছে।

মামলার বাদী ও শাপলা হাওয়া বিক্স কোং লিমিটেড এর সত্ত্বাধিকারী শহিদুল ইসলাম মন্ডল জানান, তার মালিকানাধীন উপজেলার মান্দা সদর ইউনিয়নের বিজয়পুর ও ঘোড়াদহ গ্রামে অবস্থিত শাপলা হাওয়া বিক্স কোং লিমিটেড এর ১ নম্বর এবং ২ নম্বর ইটভাটায় প্রধান হিসাব রক্ষকের দায়িত্বে ছিলেন ২০০৭ সাল থেকে ২০১৫ সালের শেষ পর্যন্ত। তিনি হজ্বে গেলে তার আপন সমন্ধি আসামী শফি ইট বিক্রির কথা গোপন রেখে ও নগদ ক্যাশ থেকে ৪৭ লাখ ৯হাজার ৯১৯ টাকা আত্মসাত করে। পরে শফি নিজে উদ্যোগ নিয়ে চাচাত ছোট ভাই শান্ত মিলে ২০১৬ সালে বিজয়পুর এলাকায় মন্ডল বিক্স নামে একটি ইটভাটা চালু করে।

অপর ঘটনায় শফির বড় ভাই ও তার বড় সমন্ধি রফিকুল ইসলাম রফিক কুশুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি এলাকায় শাপলা হাওয়া বিক্স কোং লিমিটেড এর ৩ নম্বর ইটভাটায় হিসাব রক্ষকের দায়িত্ব পালন করেন ২০১১ সালের জুন মাস থেকে ২০১৬ সালের জুন মাস পর্যন্ত। এ সময়ের মধ্যে রফিক ইট বিক্রির কথা গোপন রেখে ও নগদ ক্যাশ থেকে ১ কোটি ১৭ হাজার ৭৭৪টাকা আত্মসাত করে। এ বিষয় নিয়ে দু’জনকে বারবার তাগাদা দিলেও কোন প্রতিকার না পাওয়ায় দু’ সমন্ধির নামে পৃথক পৃথকভাবে টাকা আত্মসাতের মামলা দিতে বাধ্য হন বলেও তিনি সাংবাদিকদের জানান।

মামলার তদন্ত কর্মকর্তা থানার উপ-পরিদর্শক মজিবর রহমান জানান, ভগ্নিপতির ইটভাটার টাকা আত্মসাতের মামলায় সমন্ধি শফিকে বৃহস্পতিবার রাত ৮টার দিকে প্রসাদপুর বাজার এলাকা থেকে তিনি গ্রেফতার করেন। অপর আসামী পলাতক থাকায় গ্রেফতার করতে পারেননি।

মান্দা থানার পরিদর্শক (ওসি) আনিছুর রহমান জানান, টাকা আত্মসাতের ঘটনায় শাপলা হাওয়া বিক্স কোং লিমিটেড এর সত্ত্বাধিকারী শহিদুল ইসলাম মন্ডল বাদী হয়ে আপন দুই সমন্ধির বিরুদ্ধে পৃথকভাবে ২টি মামলা দায়ের করেন। পরে গ্রেফতারি পরোয়ানামূলে আসামী শফিকুল ইসলাম শফিকে বৃহস্পতিবার রাতে প্রসাদপুর বাজার এলাকা থেকে উপ-পরিদর্শক মজিবর রহমান গ্রেফতার করেন। শুক্রবার সকালে আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অপর আসামী রফিকুল ইসলাম রফিক গ্রেফতার এড়াতে গা ঢাকা দেয়ায় তাকে গ্রেফকার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের প্রচেষ্টা অব্যহত রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ | শুক্রবার, ১৩ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com