বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের বিশ্বকাপ শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুন ২০২৪ | প্রিন্ট

ভারতের বিশ্বকাপ শুরু হচ্ছে আজ

বিশ্বকাপ শুরু হয় গেলো, ৫দিন পার হয়ে যাচ্ছে। কিন্তু ফেবারিটদের দেখা মিলছে না এখনও। বিশেষ করে বিশ্বকাপের অন্যতম ফেবারিট ভারত এখনও মাঠে নামেনি। অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে আজ। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে রোহিত শর্মার দল। প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

 

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৮টায় শুরু হবে ভারতের বিশ্বকাপ। যদিও আবহাওয়া নিয়ে চিন্তিত ভারতের সমর্থকরা। কারণ কয়েকটি প্রস্তুতি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির জন্য। এমনকি মঙ্গলবার রাতে বৃষ্টিতে ভেসে গেছে ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ। যদিও আবহাওয়া পূর্বাভাস বলছে, বৃষ্টির সম্ভাবনা কম।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে কারা খেলবেন? এ নিয়ে সরব এখন সোশ্যাল মিডিয়য়া। সবচেয়ে বড় প্রশ্ন ভারতের ওপেনিং জুটি নিয়ে। রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলি, না যশস্বি জয়সওয়ালকে দেখা যাবে? দলে কতজন স্পিনার খেলানো হবে, সে সিদ্ধান্ত নিয়েও ভাবতে হচ্ছে রাহুল দ্রাবিড়দের।

 

বিশ্বকাপ শুরুর আগেরদিন অবশ্য বেশ রিলাক্স মুডে থাকতে দেখা গেছে কোচ রাহুল দ্রাবিড়কে। আইরিশদের বিপক্ষে মাঠে নামার আগে দ্রাবিড় জানিয়ে দিলেন, বিশ্বকাপ জেতার কথা ভাবছেনই না তারা।

ভারতীয় দলের প্রস্তুতি শেষে তিনি বলেন, ‘আমরা প্রতিযোগিতা শুরুর আগে বিশ্বকাপ জেতার কথা ভাবছিই না। কাছাকাছি পৌঁছালে তখন ভাবব। কারণ, আগে সেই জায়গায় পৌঁছাতে হবে। তাই আপাতত একটি একটি করে ম্যাচ ধরে এগোতে চাচ্ছি আমরা।

 

২০১৩ সালের পর আর কোনও আইসিসি ট্রফি জেতেনি ভারত। দ্রাবিড়ের মতে, শেষ মুহূর্তে হোঁচট খেলেও ভারতীয় দল সার্বিকভাবে খারাপ খেলেছে তা বলা যাবে না। তিনি বলেন, ‘সত্যি বলতে, এ সব প্রতিযোগিতায় আমরা যথেষ্ট ভাল খেলেছি। ধারাবাহিকভাবে খেলেছি। গত বছর ওয়ানডে বিশ্বকাপেও টানা ১০টা ম্যাচ জিতেছি। সে থেকেই আমাদের ধারাবাহিকতা প্রমাণিত হয়।’

তাহলে কেন শেষ মুহূর্তে গিয়ে বার বার ট্রফি হাতছাড়া হয়েছে? জবাবে দ্রাবিড় বলেন, ‘হ্যাঁ, শেষ মুহূর্তে গিয়ে আমরা হয়তো জিততে পারিনি। চাপের মুখে ভুল করেছি। এটাই ক্রিকেট। আগে পারিনি বলে আগামী দিনেও পারব না, এমনটা নয়। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভাল খেলার চেষ্টা করব।’

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪৪ | বুধবার, ০৫ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com