মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বকাপ জেতার পর কত প্রাইজমানি পেল ভারত?

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ জুন ২০২৪ | প্রিন্ট

বিশ্বকাপ জেতার পর কত প্রাইজমানি পেল ভারত?

ভারতের শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর। শনিবার রাতে বার্বাডোজে অনুষ্ঠিত ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর শিরোপা জিতেছে ভারত। অন্যদিকে প্রথমবার ফাইনালে এসে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

 

এবারের বিশ্বকাপের জন্য মোট ১১.২৫ মিলিয়ন ডলার বা ১৩২ কোটি টাকা প্রাইজমানির ঘোষণা দিয়ে রেখেছে আইসিসি। অংশগ্রহণকারী প্রত্যেক দলই মোটা অঙ্কের অর্থ পেয়েছে। সবচেয়ে বেশি অর্থ গেছে চ্যাম্পিয়ন ভারতীয় দলের ঝুলিতে। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে রোহিত-কোহলিরা প্রাইজমানি হিসেবে নিয়ে গেছেন ২.৪৫ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৮ কোটি ৭৫ লাখ টাকা)।

 

রানার্সআপ হওয়া দক্ষিণ আফ্রিকাও পেয়েছে মোটা অঙ্কের অর্থ। প্রথমবার বিশ্বকাপের ফাইনাল খেলে ৭ রানে হারলেও পাচ্ছে ১২ লাখ ৮০ হাজার ডলার বা প্রায় ১৫ কোটি ৪ লাখ টাকা। সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া ইংল্যান্ড ও আফগানিস্তান পাচ্ছে ৭ লাখ ৮৭ হাজার ৫০০ ডলার বা প্রায় ৯ কোটি ২৫ লাখ টাকা।

 

সুপার এইট থেকে বিদায় নেওয়া দলগুলো পাচ্ছে বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৪ কোটি টাকা। প্রথমবার সুপার এইটে খেলা বাংলাদেশ পেয়েছে এই পরিমাণ অর্থ। সমান অর্থ পাচ্ছে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রও। নবম থেকে দ্বাদশ এবং ১৩তম থেকে ২০তম স্থানে থাকা দলগুলোও পাচ্ছে দুই কোটি টাকার বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৫৪ | রবিবার, ৩০ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com