বৃহস্পতিবার ৩০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে সবচেয়ে কঠিন মুহূর্ত কী ছিল? জানালেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপে সবচেয়ে কঠিন মুহূর্ত কী ছিল? জানালেন মেসি

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে, ফেভারিটের তকমা গায়ে সেঁটে কাতার বিশ্বকাপে পা রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই বড় ঘটনের শিকার হয় আলবিসেলেস্তেরা। শক্তি, সামর্থ্য, র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে হেরে বসে দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটে দুই গোল খেয়ে।

 

এতে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে যায় তারা। গ্রুপের বাকি দুই ম্যাচ হয়ে যায় বাঁচা-মরার লড়াই। সেখানে প্রথম পরীক্ষায় মেক্সিকোর বিপক্ষে কিছুতেই মিলছিল না গোল। অবশেষে দ্বিতীয়ার্ধে অসাধারণ এক গোল করে সুর বেঁধে দেন লিওনেল মেসি। এরপর একে একে সব বাধা পেরিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় তারা ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে।

 

সেই সাফল্যের প্রায় মাস দেড়েক পর আর্জেন্টিনার রেডিও উরবাঁ প্লে’কে সোমবার দেওয়া সাক্ষাৎকারে ৩৫ বছর বয়সী মেসি বলেন, সব বাধা পেরিয়ে যাওয়ার বিশ্বাস তার ছিল।

 

তিনি বলেন, “সৌদি আরবের বিপক্ষে হার সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি সবচেয়ে কঠিন ছিল, কারণ আমরা ঝুঁকির মধ্যে ছিলাম। এটি এমন একটি ম্যাচ ছিল, যেখানে আমরা সবচেয়ে খারাপ খেলেছি…তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা উতরে যাব। আমাদের দলটা যেমন ছিল, তা না থাকলে আমার মনে হয় এই পরিস্থিতি অতিক্রম করা খুব কঠিন হতো।”

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০২ | মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: