শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির পতাকা দিয়ে যেন আমাকে দাফন করা হয় : সাক্কু

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপির পতাকা দিয়ে যেন আমাকে দাফন করা হয় : সাক্কু

আমি ৪২ বছর ধরে বিএনপি করি, বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলেও বিএনপির একজন কর্মী হিসেবে সারাজীবন কাজ করে যাব। আমি আপনাদের মাধ্যমে জানাতে চাই- মারা যাওয়ার পর যেন বিএনপির পতাকাটা দিয়ে আমাকে দাফন করা হয়।’

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত নেতা ও কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু।

তিনি আরও বলেন, আমার জন্ম বিএনপি পরিবারে। বিএনপির রক্ত আমার শিরা উপশিরায়, বিএনপি ছাড়া অন্য কিছু ভাবতেও পারি না। কুমিল্লা হলো দেশনায়ক তারেক রহমানের নেতাকর্মীদের ঘাঁটি। কুমিল্লায় বিএনপিতে আমার জীবন অতিবাহিত করেছি। আমার মরহুম বড় ভাই আকবর হোসেন (সাবেক মন্ত্রী কর্নেল আকবর হোসেন বীর প্রতীক) পাঁচবারের এমপি ছিলেন। তিনি জীবিত থাকতে বিএনপিকে কেউ হটাতে পারেনি। আমি তার কাছেই রাজনীতি শিখেছি। তিনি আমাকে জাতীয়তাবাদ শিখিয়েছেন।

বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়ে সাক্কু বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হয়। তারা আমাকে কাজ করে যেতে বলেছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের পরামর্শে আমি দেশনায়ক তারেক রহমানকে নির্বাচনে অংশ নেওয়ার কারণ ব্যাখ্যা করেছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। বরকত উল্লাহ বুলু ভাইয়ের পরামর্শে বিএনপির সমাবেশকে সফল করার লক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছি। আমি বিশ্বাস করি বিএনপির জন্য আমি এতকিছু করেছি সেই বিএনপি আমাকে নিরাশ করবে না।

কুমিল্লায় বিএনপি ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, দলীয় কোন্দল ভুলে গিয়ে আমরা সবাই এক হয়ে কাজ করে যাচ্ছি। আগামী দিন বিএনপির দিন। কুমিল্লায় বিএনপির নেতাকর্মীরা মান অভিমান ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে সামনের দিনগুলোতে কাজ করে বিএনপিকে ঐক্যবদ্ধ রেখে ফ্যাসিবাদী সরকারের কাছ থেকে মানুষের ভাতের অধিকার, ভোটের অধিকার আদায় করে সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করবে।

সাক্কু বলেন, ২৬ নভেম্বর বিএনপির সমাবেশে হাজার হাজার নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকব। প্রকৃত দল করা নেতারা কখনো দাওয়াতের বা মঞ্চে আসনের আশায় রাজনীতি করে না। আমি সমাবেশে থাকব।

প্রসঙ্গত, গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অংশ নেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং সিটি করপোরেশনের দুই বারের মেয়র মনিরুল হক সাক্কু। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২২ মে বিএনপি থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করেন কেন্দ্রীয় নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩১ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: