শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘বিএনপির একজন কর্মীকেও গ্রেপ্তার করা হলে রাজপথে ঝাঁপিয়ে পড়ব’

  |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

‘বিএনপির একজন কর্মীকেও গ্রেপ্তার করা হলে রাজপথে ঝাঁপিয়ে পড়ব’

বিএনপির নেতাকর্মীদের নাম সংগ্রহ করে যদি একজনকেও গ্রেপ্তার করা হয় তাহলে সারা দেশের মানুষকে সঙ্গে নিয়ে রাজপথে ঝাঁপিয়ে পড়ব বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, একটি অবৈধ সরকারকে প্রতিহত করার জন্য জনগণকে সংগঠিত করার দরকার আছে। এটা আমাদের দায়িত্ব ও অধিকার। এটা থেকে কেউ আমাদের বঞ্চিত করতে পারবে না।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বাংলামটর হাতিরঝিল পাড়ে লিংক রোডে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। লোডশেডিং, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির (তেজগাঁও জোন) এ সমাবেশের আয়োজন করে।

পুলিশের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, যে বন্দুকের নল দিয়ে গুলি করছেন সেই বন্দুক আমাদের টাকায় কেনা। যে গুলিটা করছেন সেটাও আমার-আপনার ট্যাক্সের টাকায় কেনা। পুলিশের বেতনটাও আমাদের পকেটের টাকা থেকে যায়। একটি কথা স্মরণ করে দিতে চাই, বন্দুকের নল সময় মতো ঘুরে যেতে পারে। কোনো স্বৈরশাসক বুঝতে পারেনি যে বন্দুকের নলও ঘুরে যেতে পারে। যখন তারা বুঝতে পারে তখন তাদের সময় থাকে না। সুতরাং সময়ের আগে সাবধান হয়ে যান।

তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, নিত্য পণ্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা বাংলাদেশে আমাদের কর্মসূচি চলছিল। দুর্ভাগ্যজনক হলেও এ সরকারের সেটা সহ্য হয়নি। এই প্রতিবাদ করতে গিয়ে ভোলায় আমাদের নুর আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জের শাওন এবং মুন্সীগঞ্জের শাওন চারটি ছেলেকে আত্মাহুতি দিতে হয়েছে। চারজন ছেলেকে আমাদের হারাতে হয়েছে। তাদের গুলি করে হত্যা করা হয়েছে। এখন আমাদের সব প্রতিবাদের সঙ্গে আরেকটি দাবি হলো এই খুনিদের আমরা বিচার চাই। আজ না হয় কাল এই খুনিদের বিচার আমরা করেই ছাড়ব।

মীর্জা আব্বাস বলেন, আজ বিএনপি কর্মীরা বুক পেতে মৃত্যুকে হাতছানি দিয়ে ডাকছে। কোনো সমস্যা নেই। যত কথা বলেন সরকারের টিকে থাকবে, সেটা সম্ভব নয়। এত বছর সরকারের টিকে থাকতে হবে কেন? চুরি করার জন্য, ডাকাতি করার জন্য, ব্যাংক লুট করার জন্য?

ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৩ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: