সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়া উন্নয়ন মেলায় দুঃস্থ নারীদের মাঝে শেলাই মেশিন বিতরণ

  |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

বগুড়া উন্নয়ন মেলায় দুঃস্থ নারীদের মাঝে শেলাই মেশিন বিতরণ

Exif_JPEG_420

আল আমিন মন্ডল, বগুড়া থেকে : গতকাল বগুড়া জেলা স্কুল মাঠে উন্নয়ন মেলার শেষ দিনে ধর্মপুর সমাজ উন্নয়ন সংঘের উদ্যোগে নামুজা ইউনিয়নের দুঃস্থ নারীদের মাঝে বিনামুল্যে শেলাই মেশিন বিতরণ করা হয়।সরকারের বহুমূখী উন্নয়ন মূলক কর্মকান্ড জনগনের মাঝে তুলে ধরতে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপি উন্নয়ন মেলায় গ্রামীণ আলো সংস্থার সহযোগীতায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন বগুড়া জেলার প্রায় ৫০টি সহযোগী সংস্থা সমূহের সমন্বয়ে উন্নয়ন মেলায় অংশ গ্রহন করা হয়।

মেলায় বিএনএফ এর প্রতিষ্ঠা হতে কার্যক্রম সমূহ তুলে ধরা হয় ও জেলার পার্টনার সংস্থা সমূহের মাধ্যমে বাস্তবায়িত কার্যক্রম সমূহ এবং উপকারভোগীদের বিভিন্ন ভাবে স্বাবলম্বী হওয়ার আলোকচিত্র ও ভিডিও প্রদর্শন করা হয়।

এছাড়া প্রকল্পের আওতায় সুবিধা ভোগীদের তৈরি ও উৎপাদিত বিভিন্ন পন্য সামগ্রী দর্শনার্থীদের মাঝে প্রদর্শন ও বিক্রয় করা হয়। মেলার সমাপনী অনুষ্ঠানে বিএনএফ এর আর্থিক সহযোগীতায় ধর্মপুর সমাজ উন্নয়ন সংঘ’র মাধ্যমে ১৬জন দুঃস্থ সুবিধাভোগী নারীদের মাঝে শেলাই মেশিন বিতরন করেন বগুড়া জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইএমইডি’র শিক্ষা ও সামাজিক সেক্টরের মহাপরিচালক মহিউদ্দীন আহমদ খান, ডিডিএলজি জনাব এসএ এম রফিকুন্নবী, জেলা পরিষদের প্রধান নির্বাহী আনওয়ার হোসেন, পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দীন, সাধারন সম্পাদক মজিবর রহমান মজনু, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার রুহুল আমিন বাবলু, সিভিল সার্জন ডাঃ অর্ধেন্দু দেব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতারুন নাহার, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক ইফফাত তাসনিম মুনিয়া, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শহিদুল ইসলাম, সরকারী বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, গ্রামীণ আলো সংস্থার নির্বাহী পরিচালক ফেরদৌসী বেগম, এইচআর এ্যান্ড এ্যাডমিন অফিসার আবুল কালাম আজাদ, ধর্মপুর সমাজ উন্নয়ন সংঘ’র নির্বাহী পরিচালক আব্দুল হালিম, অর্গানাইজেশন অবরুলাল এ্যাসোসিয়েশন ফর প্রোগ্রেস (ওরাপ) এর নির্বাহী পরিচালক মোদাচ্ছির রহমান, পল্লী উন্নয়ন প্রকল্পর নির্বাহী পরিচালক শেখ মোঃ আবু হাসনাত খসরু, সোসাইটি ফর সোস্যাল ওয়েলফেয়ার এর নির্বাহী পরিচালক টিপু সুলতান মজিদুল ইসলাম, আব্দুল আজিজ কর্মকর্তা, শ্রী রাজেন্দ্র নাথ মাঠকর্মী প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুজ্জামান, সমাপনী অনুষ্ঠাটি সঞ্চালনা করেন জেলা ভূমি কর্মকর্তা হাবিবুল হাসান রুমি, সভায় বক্তাগণ ফাউন্ডেশনের উল্লেখ যোগ্য অবদানের জন্য ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন। এসময় মঞ্চে প্রায় পাঁচ হাজারের অধিক দর্শনার্থী উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১০ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com