শনিবার ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফ্যাসিবাদী ব্যবস্থায় দেশ এখন মাফিয়াদের স্বর্গরাজ্য: গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

ফ্যাসিবাদী ব্যবস্থায় দেশ এখন মাফিয়াদের স্বর্গরাজ্য: গণতন্ত্র মঞ্চ

জবাবদিহিহীন ফ্যাসিবাদী ব্যবস্থায় দেশ এখন লুটেরা-মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছে গণতন্ত্র মঞ্চ। জোটের নেতারা বলেন, ভোটবিহীন সরকারের সঙ্গে লুটেরা-মাফিয়াদের অশুভ আঁতাত সম্ভাবনাময় দেশ ও জনগণকে জিম্মি করে ফেলেছে। মুনাফাখোর সিন্ডিকেট ও দুর্নীতিবাজ মাফিয়ারা এ সরকারকে রক্ষা করতে পারবে না।

রোববার (১৬ জুলাই) সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভা এসব কথা বলেন নেতারা। সভা থেকে আগামী ১৮ ও ১৯ জুলাই ঢাকা মহানগরসহ জেলা পর্যায়ে পদযাত্রা সফল করার আহ্বান জানানো হয়।

সভায় নেতারা আরও বলেন, গরিব, শ্রমজীবী, মেহনতি আর স্বল্প আয়ের কোটি কোটি সাধারণ মানুষকে পথে বসিয়ে বাংলাদেশকে লুটেরা আর মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত করেছে। বাংলাদেশে বাস্তবে এখন লুটের ভাগ বাটোয়ারা চলছে। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে এক শ্রেণি দ্রুত সীমাহীন অর্থবিত্ত গড়ে তুলেছে।

জবাবদিহিহীন ফ্যাসিবাদী ব্যবস্থা চালু থাকলে দুর্বৃত্ত-মাফিয়াদের সুবিধা হয় উল্লেখ করে মঞ্চের শীর্ষ নেতারা বলেন, এদের সঙ্গে যুক্ত হয়েছে গত দেড় দশকের সুবিধাভোগী নানা দল।

সভা থেকে জানানো হয়, ১৮ জুলাই বেলা ১১টায় ঢাকায় মিরপুর-১২ নম্বর থেকে ও ১৯ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে যুগপৎ ধারায় গণতন্ত্র মঞ্চের পদযাত্রা শুরু হবে।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪৬ | রবিবার, ১৬ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d