সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ভাষন চর্বিত চর্বন : ন্যাপ

  |   শুক্রবার, ১৩ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর ভাষন চর্বিত চর্বন : ন্যাপ

NAP Lago 01 J+M

নিজস্ব প্রতিনিধি, ঢাকা ( স্বাধীনদেশ ) : অধিকাংশ রাজনৈতিক দলের নির্বাচন বর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠিত ২০১৪ সালের ৫জানুয়ারী ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সরকারের ৩ বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে প্রদত্ত প্রধানমন্ত্রীর ভাষন গতানুগতিক ও চর্বিত চর্বন বলে আখ্যায়িত করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সরকারের গৃহীত অনেক উন্নয়ন প্রকল্পই প্রশ্নবিদ্ধ। প্রায় সব প্রকল্পেই হচ্ছে দুর্নীতি।

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সরকার তাদের সফলতার কথা বলে তাদের মতো করে ঢোল বাজাচ্ছে। কিন্তু মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র আজ নিয়ন্ত্রিত ও শৃঙ্খলিত। সংখ্যাগরিষ্ঠ মানুষের ভোট ছাড়া ক্ষমতায় এসে সরকার গণতন্ত্রকে ধ্বংসের দ্বারপ্রাপ্তে। ভোটছাড়া গত জাতীয় নির্বাচনে ক্ষমতায় আসার পর স্থানীয় নির্বাচনগুলোতেই স্বচ্ছতা দেখাতে পারেনি সরকার। সহসা এই ক্ষেত্রে পরিবর্তন আসবে তেমন কোনো ইঙ্গিতও জনগণ দেখতে পারছে না। মানুষের নিরাপত্তা নেই্। একদিকে সাইনবোর্ড সর্বস্ব উন্নয়ন,অন্যদিকে সীমাহীন দুর্নীতি।

নেতৃদ্বয় বলেন, শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নতির কথা বলা হচ্ছে তা শুধু ফলাফল করার দিক থেকে। সবশেষ নতুন বছরে প্রকাশিত বই নিয়ে যে লজ্জাজনক ঘটনা ঘটলো তা গত ৪৪ বছরেও হয়নি।

তারা বলেন, বিরোধী দলগুলো দীর্ঘদিন ধরে মানুষের ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য আন্দোলন করছে। সরকার সেই পথ বন্ধ করে রেখেছে। তিনবছর পূর্তির ভাষণে প্রধানমন্ত্রী সেই বন্ধ দরজা খুলে দিয়ে একটি স্বচ্ছ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের সিদ্ধান্তের কথা জানালে তা শুধু যুগান্তকারী হতেন না, তিনি অন্যন্য নেত্রীও হতে পারতেন।

বেশ কিছু ক্ষেত্রে সরকার ভালো কাজ করছে বলেও মন্তব্য করে নেতৃদ্বয় বলেন, পদ্মা সেতু হচ্ছে। মেট্রোরেল প্রকল্পের কাজ শুরু হয়েছে। এসব বিষয়গুলোকে সফলতা হিসেবে মনে করছি। কিন্তু শেষ পর্যন্ত এমন সব বড় বড় প্রকল্প দূর্নীতিমুক্ত হবে সেটা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫১ | শুক্রবার, ১৩ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com