মঙ্গলবার ২১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | ৭ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রধানমন্ত্রীর কণ্ঠে স্বৈরশাসকের বুলি শুনতে পেয়েছি : প্রিন্স

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর কণ্ঠে স্বৈরশাসকের বুলি শুনতে পেয়েছি : প্রিন্স

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আন্দোলন-সংগ্রাম যদি না-ই হয় তাহলে প্রধানমন্ত্রী কীভাবে বললেন আন্দোলন-সংগ্রামে সরকারের কিছুই করা যাবে না। গতকাল প্রধানমন্ত্রী যে বক্তব্য রেখেছেন তার কণ্ঠে নিষ্ঠুর স্বৈরশাসকের বুলি আমরা শুনতে পেয়েছি। একমাত্র স্বৈরশাসক, অগণতান্ত্রিক শাসকরাই এমন কথা বলতে পারেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে ১০ দফা দাবিতে শনিবারের (৪ ফেব্রুয়ারি) ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে প্রিন্স বলেন, জনগণ, গণতন্ত্র এবং দেশের প্রতি যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকে, তাহলে আন্দোলন দমন করার নামে যে নিষ্ঠুর নির্যাতন চালানো হচ্ছে তা বন্ধ করে গণদাবি মেনে পদত্যাগ করুন। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণকে তাদের পছন্দমতো প্রতিনিধি নির্বাচনের সুযোগ দিন।

তিনি আরও বলেন, সম্প্রতি অনুষ্ঠিত উপনির্বাচনের মতো আওয়ামী মার্কা নির্বাচন করতে চাইলে সেটা বুমেরাং হবে। এটা ২০১৪ সাল নয়, এটা ২০১৮ সালও নয়। জনগণ এই সরকারের দমন-নিপীড়ন, অগণন্ত্রাতিক শাসন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ জেগে উঠেছে।

সমাবেশকে ঘিরে গ্রেপ্তার-হয়রানির অভিযোগ

সৈয়দ এমরান সালেহ প্রিন্স অভিযোগ করেন, সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যেই সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নেত্রকোনা, শেরপুরসহ বিভিন্ন এলাকায় দমন-নিপীড়ন চালাচ্ছে। গত কয়েকদিনে অন্তত ২৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। রাতের আঁধারে নেতাকর্মীদের বাড়িতে হানা দিয়ে তাদের পরিবার-পরিজনকে হয়রানি করছে।

অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জনবিচ্ছিন্ন সরকার গণআন্দোলনে ভীত হয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করে আন্দোলন থেকে তাদের বিরত রাখতে চায়, দমন করতে চায় আন্দোলনকে। কিন্তু গ্রেপ্তার করে আন্দোলন দমন করার দিন শেষ। জনগণসহ নেতাকর্মীরা ইস্পাত কঠিন ঐক্যে ঐক্যবদ্ধ হয়ে বিজয় অর্জন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন ও উত্তর জেলা আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, মহানগরের যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে হবে সমাবেশ

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে অনুমতিও মিলেছে বলে জানিয়েছেন দলের নেতারা। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
এতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান এবং দলের যুগ্ম মহাসচিব সাবেক এমপি হারুনুর রশিদ। পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে মঞ্চ প্রস্তুতসহ সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের শীর্ষ নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১১ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: