শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পাবনায় আট মামলায় আসামি ২৪৫, গ্রেফতার ৫৩

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

পাবনায় আট মামলায় আসামি ২৪৫, গ্রেফতার ৫৩

হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে ঈশ্বরদী থানা ও রেলওয়ে থানায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে আটটি মামলা করেছে পুলিশ। এসব মামলায় ৫৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৪৫ জনকে আসামি করা হয়েছে। এরই মধ্যে ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার ও রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রুমেল মামলা ও গ্রেফতার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, ২৬ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত এসব মামলা হয়েছে। এরমধ্যে ঈশ্বরদী থানায় সাতটি এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলার ঘটনায় রেল থানায় একটি মামলা হয়েছে। মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলার ঘটনায় রেল থানায় করা মামলায় নামীয় কোনো আসামি নেই। তবে এ মামলায় অজ্ঞাত আসামির সংখ্যা ৪০-৪৫ জন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারা এবং ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৪/৫ ধারায় বেশিরভাগ মামলা করা হয়েছে। হরতাল-অবরোধে নাশকতা প্রতিরোধ এবং সাধারণ মানুষের জানমাল রক্ষায় পুলিশ তৎপর রয়েছে।

জানা যায়, ১ নভেম্বর দুপুর ১২টার দিকে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদীর লোকোশেড এলাকা অতিক্রম করার সময় অবরোধকারীরা ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে এবং পাথর ছুঁড়ে মারে। এতে ট্রেনের ৭২১৯ কোচের জানালার দুটি গ্লাস ভেঙে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ককটেল ও পেট্রল বোমার বোতল জব্দ করে।

৩ নভেম্বর ঈশ্বরদী জংশন স্টেশনের ইয়ার্ডে বগির নিচে থেকে বোমা উদ্ধার করে র্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিট। ৫ নভেম্বর সন্ধ্যায় অবরোধের সমর্থনে বিএনপির ২০-২৫ জন যুবক রেলগেটে এসে পরপর পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে রেল লাইনের ওপর আগুন জ্বালিয়ে অবরোধের সমর্থনে স্লোগান দেয়। এসময় একটি ট্রাকে হামলা চালিয়ে সামনের গ্লাস ভাঙচুর করে। এসময় রেলগেট থেকে শুরু করে বাজার এবং শহরের প্রধান প্রধান সড়কের সব দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রাণভয়ে সাধারণ মানুষ ছোটাছুটি শুরু করে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০৪ | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com