বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

‘দেশকে যুদ্ধাবস্থায় ফেলার ফল আ.লীগকে ভোগ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

‘দেশকে যুদ্ধাবস্থায় ফেলার ফল আ.লীগকে ভোগ করতে হবে’

দেশকে যুদ্ধাবস্থায় ফেলার ফল আওয়ামী লীগকে ভোগ করতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। তিনি বলেছেন, রাষ্ট্র পরিচালনায় জনমতের তোয়াক্কা না করে একতরফা নির্বাচনের আয়োজন জনগণ রুখে দেবে।

 

বুধবার (৮ নভেম্বর) বিকেলে পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে আমেলা চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চরমোনাই পীর বলেন, ভোটাধিকার কেড়ে নেওয়ার কারণেই ৭১-এ মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল। লাখো মানুষের রক্তে বাংলাদেশ স্বাধীন হয়। জোর, জুলুম, হত্যা, নির্যাতন, গুম-খুনের মাধ্যমে এই সরকার দেশের জনমানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। প্রয়োজনে দেশের মানুষ জীবন ও রক্ত দিয়ে হলেও দেশকে রক্ষা করবে।

তিনি বলেন, বিএনপি মহাসচিবসহ বিরোধী দলীয় নেতাদের যেভাবে গ্রেফতার করা হয়েছে, তা সরকারের জন্য ভালো হবে না। দেশকে এই যুদ্ধাবস্থায় ফেলার ফল আওয়ামী লীগকে ভোগ করতে হবে।

 

এ সময় তিনি একগুঁয়েমির পথ পরিহার করে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, দেশকে সংঘাতের মধ্যে ফেলে একতরফা নির্বাচনের আয়োজন সরকারের জন্য বুমেরাং হবে।

 

চরমোনাই পীর সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে ৩ নভেম্বর অনুষ্ঠিত মহাসমাবেশে সরকারকে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে পদত্যাগ করে দেশকে ভয়াবহ সংঘাত থেকে রক্ষার আহ্বান জানান।

দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিলস্নাহ আল-মাদানী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২১ | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com