সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দূর থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ | প্রিন্ট

দূর থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করবেন যেভাবে

অনেক সময় বিভিন্ন প্রয়োজনে আমরা পরিচিত বা সহকর্মীদের মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপ থেকে ফেসবুক আইডি লগইন করে থাকি। এমন কী সামনে কোনো কম্পিউটার পেলে আর হাতে কিছুটা সময় পেলেও তা করা হয়। কিন্তু কাজ শেষ হওয়ার পরে অনেকেই আমরা লগআউট করতে ভুলে যাই। এখানেই ঘটে যেতে পারে বিপত্তি।

 

আপনার ফেসবুক অ্যাকাউন্ট অন্য কারো ডিভাইসে লগইন করা থাকলে অ্যাকাউন্টের নিরাপত্তা ঝুঁকি যেমন বাড়বে, তেমনি নিজের অজান্তে বড় কোনো বিপদের সম্মুখীন হতে পারেন। যখন মনে পড়ে অন্যের কম্পিউটার বা ফোনে ফেসবুক লগইন করা আছে তখন দুশ্চিন্তায় পড়ে যান। তবে চাইলে দূর থেকেই ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করা যায়।

যেভাবে দূর থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করবেন 

 

এ জন্য প্রথমেই আপনাকে একটি ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করে আপনার অ্যাকাউন্টে লগইন করুন। এরপর ফেসবুক প্রোফাইল থেকে সেটিংস অপশনে যেতে হবে। সেটিংস অপশনে সিকিউরিটি অ্যান্ড লগইন বাছাই করতে হবে এবং where you are logged in অপশনটি দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই আপনি দেখতে পারবেন আপনার ফেসবুক অ্যাকাউন্টটি কোন কোন ডিভাইসে লগইন করা আছে।

একই সাথে আপনি জানতে পারবেন ডিভাইস গুলোর নাম, আইপি অ্যাড্রেস ও লোকেশন। সেখানে থাকা ডিভাইসগুলো থেকে যে ডিভাইসটি আপনি লগ আউট করতে চাইছেন সেটি বাছাই করে লগ আউট করতে পারবেন। এছাড়াও আপনি see more বাটনে ক্লিক করে নিচে থাকা log out all sessions অপশনে ক্লিক করে সকল ডিভাইস থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগআউট করে দিতে পারেন। এতে এক ক্লিকে সব ধরনের লগইন সম্পর্কিত দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে পারেন। অন্যান্য সামাজিকমাধ্যমেও একই প্রক্রিয়ায় লগআউট করতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:০৬ | বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com