সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের কাছে আ.লীগের ন্যূনতম দামও নেই : আমিনুল হক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ | প্রিন্ট

জনগণের কাছে আ.লীগের ন্যূনতম দামও নেই : আমিনুল হক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেছেন, আওয়ামী লীগ রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে বিদেশি প্রভুদের সহায়তা নিয়ে আজকে ক্ষমতায় টিকে রয়েছে কিন্তু দেশের জনগণের কাছে এই দলের ন্যূনতম কোনো দামও নেই।

বৃহস্পতিবার (১৩ জুন) পল্লবী ২ নম্বর কমিউনিটি সেন্টারে সামনে ঢাকা মহানগর উত্তর তাতী দলের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ চায় না তাদের হরণ করা গণতন্ত্র পুনরুদ্ধার হোক। কারণ গণতন্ত্র প্রতিষ্ঠা হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না। জনগণ তাদের ভোট দেবে না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনের মধ্যে ৫টি আসন পাবে কি না সন্দেহ রয়েছে।

বর্তমান সরকার দেশের মানবাধিকার ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করে সাবেক এই ফুটবলার বলেন, আজকে সাংবাদিকরা কথা বলতে পারে না। মানুষের বাকস্বাধীনতা নেই। কেউ সত্য কথা বললেই তার নামে মামলা হয়, চলে অত্যাচার ও নির্যাতন।

আমিনুল হক বলেন, সরকারের দুঃশাসনে দেশের মানুষ আজ অতিষ্ঠ। তারা এই সরকারের হাত থেকে পরিত্রাণ চায়। মানুষ ২০১৪ সালের সেই তথাকথিত নির্বাচন দেখেছে, ২০১৮ সালের রাতের অন্ধকারের ভোট দেখেছে, ২০২৪ সালের ৭ জানুয়ারি ডামি নির্বাচন দেখেছে। বাস্তবতা হচ্ছে, ২০২৪ সালের ৭ জানুয়ারির  নির্বাচন মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তার কেউ ভোট দিতে কেন্দ্রে যায়নি। কারণ এই নির্বাচনের মাধ্যমে এ দেশের মানুষ বুঝিয়ে দিয়েছে, তারা আওয়ামী সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

আওয়ামী লীগ বিচার বিভাগকে এমনভাবে দলীয়করণ করেছে যে সাধারণ মানুষ আজ সঠিক বিচার থেকে বঞ্চিত বলে দাবি করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, আওয়ামী লীগ যেভাবে চায়, আজকে দেশের বিচার বিভাগ সেভাবেই চলে।

ঢাকা মহানগর উত্তর তাতীদলের সভাপতি শামসুন্নাহার বেগমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ হান্নান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, চাদঁপুর জেলা তাতী দলের যুগ্ম আহ্বায়ক আরিফ ইকবাল লিটু তালুকদার, ঢাকা মহানগর উত্তর মহিলাদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক লাইলী বেগম, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক কামাল হোসাইন খান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৬ | বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com