সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গভীর ষড়যন্ত্র চলছে, ডামি সরকারে হাতে দেশ নিরাপদ নয় : রেজাউল করীম

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ | প্রিন্ট

গভীর ষড়যন্ত্র চলছে, ডামি সরকারে হাতে দেশ নিরাপদ নয় : রেজাউল করীম

কক্সবাজারের টেকনাফের বিচ্ছিন্ন দ্বীপ সেন্টমার্টিন নিয়ে কোনো কোনো মহল গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান। এই গুজবে কান না দিতে তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে চট্টগ্রামের বাইতুল ইজ্জতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন। এদিন বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন সংস্থাটির প্রধান।

সম্প্রতি মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের জেরে টেকনাফের নাফ নদী অনিরাপদ হয়ে ‍উঠে। বাংলাদেশি নৌযানকে লক্ষ্য করে পরপর কয়েকট গুলির ঘটনায় ওই পথে সেন্টামার্টিন যাতায়াত বন্ধ হয়ে যায়। পরে সেখানে খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রীর সংকট দেখা দিলে সরকার বিকল্প পথে সেখানে জাহাজে করে খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী পাঠায়। বিকল্প পথে সেন্টমার্টিনের সঙ্গে যোগাযোগ অব্যাহত আছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ এটাকে সেন্টমার্টিন বাংলাদেশের হাতছাড়া হয়ে যাওয়ার অভিযোগ করছেন।

 

এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবি যেকোনো মূল্যে দেশের অখণ্ডতা রক্ষা করবে। সেন্টমার্টিনের বিষয়ে গুজব ছড়ানো হচ্ছে। সেগুলোতে কান দেওয়া যাবে না।

 

আশরাফুজ্জামান বলেন, মিয়ানমারের অভ্যন্তরে ঝামেলার কারণে ভুগবে না বাংলাদেশ। ঝুঁকিপূর্ণ এলাকা এড়িয়ে ইনানী থেকে বিকল্প পথে জাহাজ চলছে।

 

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতে যাতে সীমান্তে কোনো বাংলাদেশি আক্রান্ত না হয় সেজন্য দেশটির সরকার ও বিদ্রোহীদের সঙ্গে কথা বলা হয়েছে বলে জানান বিজিবি মহাপরিচালক।

 

এর আগে সকালে চট্টগ্রামের বাইতুল ইজ্জতে বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে পুরো প্যারেড ঘুরে দেখেন বিজিবি মহাপরিচালক। এসময় বিজিবির নতুন সদস্যরা সশস্ত্র সালাম জানান তাকে।

 

বিজিবি মহাপরিচালক নবীন সৈনিকদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্যে বলেন, সীমান্তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বিজিবি। তাই সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

 

বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ গত ১৪ জানুয়ারি বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজে (বিজিটিসিএন্ডসি) শুরু হয়। সমাপনী কুচকাওয়াজের মধ্য দিয়ে নতুন করে ৩৬ নারীসহ ৫৫৬ জন সৈনিক যুক্ত হলো বাহিনীতে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০০ | বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com