শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কোন পদ্ধতিতে পদত্যাগ করবেন ১০ ডিসেম্বর বলে দেবো: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কোন পদ্ধতিতে পদত্যাগ করবেন ১০ ডিসেম্বর বলে দেবো: গয়েশ্বর

সরকারকে পদত্যাগের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কোন পদ্ধতিতে পদত্যাগ করবেন আগামী ১০ ডিসেম্বর মহাসমাবেশে বলে দেওয়া হবে। তাই পদত্যাগের প্রস্তুতি নিন।

তিনি বলেছেন, ১০ ডিসেম্বর আমরা সরকারকে জানাবো কীভাবে তারা পদত্যাগ করবে। আমরা যা কিছু করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়ে করবো। বিএনপি তো সর্বহারা পার্টি না বা আড়ালে থাকা দল না। যে গোপনে কোনোকিছু করবে। সুতরাং ১০ ডিসেম্বর আমরা ঘোষণা দেবো, সেই ঘোষণা অনুযায়ী আপনারা প্রস্তুতি নেবেন। আর আমাদের (বিএনপির) প্রস্তুতি আপনাদের (আওয়ামী লীগ) মোকাবিলা করে না, বরং পরাস্ত করা।

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য মরহুম অ্যাডভোকেট আফসার আহমদ সিদ্দিকীর ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
আলোচনা সভাটির আয়োজন করে আফসার আহমদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশন।

সরকারের পদত্যাগের বিষয়ে গয়েশ্বর বলেন, হয় পদত্যাগ করবেন, না হয় পদত্যাগে বাধ্য করবো। কিসের জন্য বাধ্য করবো; ক্ষমতায় যাওয়ার জন্য না। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। দেশের মালিক জনগণ। কোনো ব্যক্তি বা দল দেশের মালিক নন। যদি কেউ মনে করে দেশটা তার পৈত্রিক সম্পত্তি, তিনি দেশের রাজা, তিনি যা ইচ্ছা তা করবেন তাহলে ভুল করবেন। মোট কথা পৈত্রিক সম্পত্তি না এটা মাথায় রাখতে হবে।

তিনি বলেন, আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মতো আদালত নিয়ন্ত্রণ করবে না বিএনপি। আপনার মতো পুলিশকে দলীয় ক্যাডার হিসেবে ব্যবহার করবে না বিএনপি। পুলিশের এক শ্রেণির লোক এবং যারা লুটপাট করেন, তারা মনেকরেন শেখ হাসিনা না থাকলে তাদের কী হবে। এ কারণে তারা সরকারকে টিকিয়ে রাখার জন্য নানা পরামর্শ দেন। অতীতে এমন ঘটনা ৫২, ৭০ এবং ৭৫ সালে ঘটেছে। যার পরিণতি ভালো হয়নি।

আলোচনাসভায় প্রধান আলোচক ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০২ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: