সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ঢাকায় ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুন ২০২৪ | প্রিন্ট

এবার ঢাকায় ফিরছে মানুষ

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ। এবার কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছে মানুষ। ভোগান্তি এড়াতে মঙ্গলবারই ফিরেছেন অনেকে। যাওয়ার সময় যতোটুকু কষ্ট ছিল ঢাকায় ফেরার সময় তেমন ভোগান্তি হয়নি বলে জানিয়েছেন যাত্রীরা।

 

আজ সকাল ১১টার দিকে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায় পঞ্চগড় থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনটি প্ল্যাটফর্মে প্রবেশ করলেও যাত্রীদের নামতে খুব একটা তাড়াহুড়া দেখা যায়নি। তবে স্টেশন গেটে কঠোর অবস্থানে ছিল কর্তব্যরতরা। টিকিট চেক করে তারপর বের হতে দিচ্ছেন। টিকিটের সাথে এনআইডি ও মোবাইল নাম্বার চেক করতেও দেখা গেছে। যারা টিকিট ছাড়াই ভ্রমণ করেছেন তারা পরছেন জরিমানার মুখে।

 

ঠাকুরগাঁও থেকে আসা একতা এক্সপ্রেসের এক যাত্রী বলেন, ট্রেনে আসতে তেমন কোনো সমস্যা হয়নি। নিজের সিটেই বসে আসতে পেরেছি। গতবার যেমন কষ্ট বা ভোগান্তি হয়েছিল এবার তেমন হয়নি।

 

দিনাজপুর থেকে আসা আরেক যাত্রী বলেন, ট্রেনে কিছুটা ভিড় ছিল। তবে খুব বেশি সমস্যা হয়নি। আজ থেকে অফিস খুলছে। পরিবারকে রেখে এসেছি। তারা পরে আসবে।

মঙ্গলবার  থেকেই ফিরতি ট্রেনে যাত্রা শুরু হয়েছে। এর আগে গত ১০ জুন সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে ঈদের ফিরতি টিকিট বিক্রি করা হয়। চলে ১৪ জুন পর্যন্ত। ১০ জুন দেওয়া হয় ২০ জুনের টিকিট, ২১ জুনের আসন বিক্রি হয় ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হয় ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হয় ১৩ জুন এবং ২৪ জুনের আসন বিক্রি হয় ১৪ জুন।

 

এদিকে, টানা কয়েক দিনের ছুটি শেষে বুধবার খুলছে ব্যাংক-বীমা, অফিস-আদালত ও শেয়ারবাজার। যারা ঢাকার বাইরে ঈদ করতে গেছেন তাদের অনেকে দু-একদিন ছুটি নিয়েছেন। ফলে অফিস কার্যক্রম পুরোদমে শুরু হতে এই সপ্তাহ লেগে যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১১ | বুধবার, ১৯ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com