শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

একসঙ্গে ৯ তরুণীকে বিয়ে, সব করেন রুটিন মেনে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

একসঙ্গে ৯ তরুণীকে বিয়ে, সব করেন রুটিন মেনে

ব্রাজিলীয় মডেল আর্থার ও উরসো। ২০২১ সালে প্রথম বার আন্তর্জাতিক শিরোনামে উঠে এসেছিলেন তিনি। এক সঙ্গে ৯ তরুণীকে বিয়ে করেছিলেন আর্থার। ঘটা করে সেই সম্পর্কের উদ্‌যাপনও করেন। তবে সেই ঘটনার বছর খানেক পরে অবস্থার অনেকটাই বদল এসেছে।

 

ব্রাজিলের একটি চার্চে গিয়ে ৯ তরুণীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন আর্থার। নিজের এই বহুগামী সম্পর্ককে আলাদা মাত্রা দেন মহা ধূমধামের সঙ্গে। তবে যে উৎসাহ নিয়ে তিনি শুরু করেছিলেন, সময়ের সঙ্গে সঙ্গে তা ফিকে হয়েছে।

৯ স্ত্রীকে নিয়ে সংসার করা হয়নি আর্থারের। কারণ বিয়ের কয়েক মাস পরেই এক স্ত্রী তাকে ছেড়ে চলে যান। বহুগামী সম্পর্কে তিনি প্রথমে রাজি হয়েছিলেন। তবে পরে মোহভঙ্গ হয়। আর্থার তারপর থেকে থাকছিলেন ৮ স্ত্রীকে নিয়েই।

 

সকলকে নিয়ে থাকার জন্য ব্রাজিলের জোঁ পেসোয়া শহরে প্রাসাদোপম একটি বাড়ি বানিয়েছেন আর্থার। ৩৬ বছর বয়সি যুবক ৮ স্ত্রীকে নিয়ে দিব্যি দিন কাটাচ্ছিলেন। তবে সংসারে ফের নামে অশান্তির ছায়া।

b-o-urso

সম্প্রতি ৮ জনের মধ্যে আর্থার তার ৪ স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করে ফেলেছেন। উভয়পক্ষের মধ্যে বহুগামী সম্পর্ক, দৈনন্দিন দিনযাপন সংক্রান্ত নানাবিধ বিষয়ে মতবিরোধ হয়েছে। উভয়পক্ষের সম্মতিতেই হয়েছে বিবাহবিচ্ছেদ।

 

আর্থার জানিয়েছেন, এই মুহূর্তে তার আইনসম্মত স্ত্রী ৪ জন। তাদের নিয়ে ব্রাজিলের বিশাল বাড়িতে থাকেন তিনি। তবে আরও সঙ্গীর খোঁজ চলছে। নতুন নতুন সঙ্গী ছাড়া তিনি থাকতে পারেন না বলে জানান ব্রাজিলীয় মডেল।

 

গত বছর থেকেই চর্চায় আর্থারের সংসার, সঙ্গী, বিবাহিত জীবন। কীভাবে ৮ জন স্ত্রীর সঙ্গে তিনি সংসার করে চলেছেন, কী ভাবে ভারসাম্য রেখে সকলকে মানিয়ে চলেন, তা জানার জন্য উৎসাহীদের আগ্রহের অন্ত নেই।

 

এ বিষয়ে একাধিকবার সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন আর্থার। তার বহুগামী জীবন নিয়ে যাবতীয় কৌতূহল নিরসন করেছেন। আর্থার জানিয়েছেন, একাধিক স্ত্রীকে নিয়ে থাকা, সকলের সঙ্গে মানিয়ে-গুছিয়ে সংসার করা আদতে এমন কিছু কঠিন নয়।

b-urso

আর্থার জানিয়েছিলেন, সকলের মন রাখতে একটি রুটিন তিনি বানিয়ে নিয়েছেন। কবে কখন কোন স্ত্রীর সঙ্গে ঠিক কতটা সময় তিনি কাটাতে চান, কোন সময় কী করতে চান, রুটিনে সে সব লেখা ছিল। সেই রুটিন অনুযায়ী দিন কাটান আর্থার।

 

৮ স্ত্রীকে নিয়ে থাকবেন বলেই সাধ করে বাড়ি তৈরি করেছিলেন আর্থার। কেন বিচ্ছেদ হল? তিনি জানিয়েছেন, প্রথম প্রথম বহুগামী জীবন শুরু করার পর তাকে নানা কথা শুনতে হত। তাকে এবং তার স্ত্রীদের নিয়ে অনেকেই ঠাট্টা করতেন। যা শুনে তাদের মন খারাপ হয়ে যেত।

 

সমাজের এই টিপ্পনী, হাসাহাসির মাঝে সম্পর্ক টিকিয়ে রাখা যাবে কি না, তা নিয়ে সন্দিহান হয়ে উঠেছিলেন আর্থার। স্ত্রীদের সঙ্গে তিনি এ নিয়ে আলোচনায় বসেন। কথাবার্তার মাধ্যমে সমস্যা সমাধান করে নিয়েছিলেন নিজেরাই।

সূত্র: আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৭ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: