রবিবার ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইশরাকের রিমান্ড শুনানি ২৩ জুলাই

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জুলাই ২০২৪ | প্রিন্ট

ইশরাকের রিমান্ড শুনানি ২৩ জুলাই

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত উপদেষ্টাকাণ্ডে’ রাষ্ট্রদোহের মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত। ইশরাক অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে।

সোমবার (৮ জুলাই) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ইশরাককে হাজির করে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক মো. কবির হোসেন হাওলাদার।

অন্যদিকে ইশরাকের আইনজীবীরা আদালতকে জানান, পুলিশের এ রিমান্ড আবেদনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। এখনও রিট আবেদনটি শুনানির জন্য অপেক্ষমাণ আছে। পরে শুনানির জন্য আগামী ২৩ জুলাই নতুন দিন ধার্য করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান।

গত ১৯ মে ইশরাকের বিরুদ্ধে হওয়া ১২টি নাশকতার মামলায় জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী মো. তাহেরুল ইসলাম তৌহিদ। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন ১১টি মামলায় জামিন দেন। তবে পল্টন থানার এ রাষ্ট্রদ্রোহের এ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে থাকা অবস্থায় মামলার ঘটনার মূল রহস্য উদঘাটনে আসামির দশ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গত বছরের ২৯ অক্টোবর রাতে রাজধানীর পল্টন থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের একজন বাসিন্দা। মামলায় ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের পর দলটির কার্যালয়ে এসে বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফী ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে আসামি করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৪ | সোমবার, ০৮ জুলাই ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com