বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইমাম সম্মেলনে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩০ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইমাম সম্মেলনে প্রধানমন্ত্রী

স্বাধীনদেশ :  নারায়ণগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হয়েছে জাতীয় ইমাম সম্মেলন-২০২৩। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিশেষ অতিথি হিসেবে সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান যোগ দিয়েছেন। এ সম্মেলন থেকে ষষ্ঠ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে সারাদেশে মোট ৩০০ মডেল মসজিদ উদ্বোধন করলেন শেখ হাসিনা।

সোমবার সম্মেলন শুরুর আগে প্রধানমন্ত্রী মসজিদে নববীর ইমামকে নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রের হলগুলো পরিদর্শন করেন ও ইমামদের সঙ্গে মসজিদে নববীর ইমামকে পরিচয় করিয়ে দেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে সারাদেশ থেকে সম্মেলনে আসা ইমামদের স্বাগত জানান প্রধানমন্ত্রী ও কুশল বিনিময় করেন মসজিদে নববীর ইমাম।

ইসলামিক ফাউন্ডেশন জানায়, সারাদেশের মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের সঙ্গে ৮০ হাজার আলেম-ওলামা যুক্ত। তাদের প্রতিমাসে সাড়ে ৫ হাজার থেকে ১১ হাজার টাকা পর্যন্ত সম্মানী ভাতা দিয়ে থাকে সরকার। এ শিক্ষকরা ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমির প্রশিক্ষণপ্রাপ্ত। তারাই মূলত এ সম্মেলনে যোগ দেবেন। এর বাইরেও আরও ২০ হাজার ইমামকে আমন্ত্রণ জানানো হয়েছে। এ আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের পুরস্কৃত করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৩৫ | সোমবার, ৩০ অক্টোবর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com