বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আত্রাইয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত 

মোঃ রুহুল আমীন   |   সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

আত্রাইয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত 
আত্রাই (নওগাঁ)  প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে আহসানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমন্বয়ের লক্ষ্যে সকল শিক্ষার্থীর মায়েদের অংশগ্রহণে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।সোমবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় আহসানগঞ্জ স্কুল মাঠে অনুষ্ঠিত এ মা সমাবেশে বিদ্যালয়ের এসএমসির সভাপতি নাহিদুল ইসলাম বিপ্লব এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক।
বিশেষ অতিথি ও উদ্বোধক এসি ল্যান্ড অজন কুমার দাশ। তিনি নেপোলিয়ন বোনাপার্ট এর প্রখ্যাত উদ্ধৃতি তুলে বলেন, তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দেব। তিনি আরো বলেন মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে।
এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার জিল্লুর রহমান, ইউপি চেয়ারম্যান শেখ মঞ্জুরুর আলম, সহকারী শিক্ষা অফিসার হারুন উর রশিদ, সহকারী শিক্ষক সোলাইমান আলীসহ শিক্ষক ও অভিভাবকবৃন্দ। শুভেচ্ছা বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহেদ আরা বেগম লিপি বলেন- একজন আদর্শ মা একটি আদর্শ পরিবার গঠন করতে পারে। একজন শিক্ষার্থীকে সত্যিকারের দেশ প্রেমিক হিসেবে গড়ে তুলতে একজন মা-ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সন্তানের পড়াশোনা থেকে শুরু করে প্রতিটি বিষয়ে একজন আদর্শ মায়ের হস্তক্ষেপ থাকলে সন্তান তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে।
প্রতিটি সন্তান সঠিক গাইড দিয়ে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমন্বয়ে মা সমাবেশের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান  বলেন- সন্তানের বড় হয়ে ওঠা তার বুদ্ধির বিকাশ মানসিক গঠন যথাযথভাবে হওয়ার জন্য মাতা-পিতার যত্ন আদর ভালোবাসা মায়া-মমতা একান্ত প্রয়োজন। কারণ, শিশুর জন্য তার শৈশবকাল অত্যন্ত অসহায়ের সময়। পরে অভিভাবকদের মধ্যে খেলাধুলা শেষে পুরস্কার তুলে দেয়া হয়।
Facebook Comments Box
advertisement

Posted ০২:২২ | সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: