মঙ্গলবার ২৮শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এ পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | প্রিন্ট

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এ পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা

নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ ১ দফা দাবিতে যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের অংশ হিসেবে পদযাত্রা কর্মসূচি পালন করেছে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৩টায় গণফোরাম চত্বর থেকে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি। পদযাত্রা মতিঝিল গণফোরাম চত্বর থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়।

পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এই পদযাত্রা গণতন্ত্রের বিজয় যাত্রা হিসেবে ইতিহাসে লিপিবদ্ধ হবে। সারা বাংলাদেশের জনগণ এই কর্তৃত্ববাদী সরকারকে প্রত্যাখ্যান করেছে, যার প্রমাণ গতকালের ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ৫-৭% ভোটার উপস্থিতি।

অবৈধ আওয়ামী সরকারের লুটপাট, নির্যাতন ও অনাচারের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়িয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করবে বলেও মনে করেন সুব্রত চৌধুরী।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়। আপনারা তা ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে দেখেছেন। আশরাফুল আলম (হিরো আলম) একজন স্বতন্ত্র প্রার্থী তাকে এই সরকার ভয় পেয়ে মারধর করে নির্বাচন থেকে সরিয়ে দেয়।

এ সময় আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক ও বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৪ | মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: