রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

‘অবরোধের ২য় দিনে রাজধানীর গেন্ডারিয়া ও মালিবাগে রেলপথ, ডেমরা ও পোস্তগোলায় মহাসড়ক অবরোধ’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

‘অবরোধের ২য় দিনে রাজধানীর গেন্ডারিয়া ও মালিবাগে রেলপথ, ডেমরা ও পোস্তগোলায় মহাসড়ক অবরোধ’

১ নভেম্বর ২০২৩ : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ক্ষমতাসীন অবৈধ সরকার তাদের অপশাসন ও অত্যাচারে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার হরণ করেছে। রাতের ভোটে ক্ষমতা দখলকারী আওয়ামী সরকারের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনগণের নাভিশ্বাস উঠেছে। তারা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। এভাবে দেশ চলতে পারে না। এই অবৈধ সরকারকে দেশের জনগণ আর এক মূহুর্তও রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চাই না। এদেশের মানুষের অধিকার আদায়ে জামায়াতে ইসলামী সহ বিরোধী জোটের সড়ক, নৌ ও রেলপথ সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবেই। জীবনের বিনিময়ে হলেও রক্ত দিয়ে এই সরকারকে বিদায় করে মানুষের মুক্তি নিশ্চিত করা হবে ইনশাআল্লাহ। তিনি আমীরে জামায়াতসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবি জানান।

তিনি আজ সকালে রাজধানীর মালিবাগে রেললাইন অবরোধকালে একথা বলেন। অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে ৩ দিনের সড়ক, নৌ এবং রেলপথ  অবরোধ কর্মসূচির অংশ হিসেবে আজ ২য় দিন সকালে রাজধানীর মালিবাগে রেলপথ অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণ। অবরোধ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমেদ খান, শামীমুল বারী, সোহেল রানা মিঠু, মুহাম্মদ নুরুদ্দিন, মুতাসিম বিল্লাহ, ইমাম হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও আজ ২য় দিনেও রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবরোধ কর্মসূচী পালিত হয়।

গেন্ডারিয়ায় রেলস্টেশন অবরোধঃ
অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৩দিন ব্যাপী সড়ক, নৌ এবং রেলপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে অবরোধের ২য় দিনের সকালে ঢাকা মহানগরী দক্ষিণের গেন্ডারিয়া রেলস্টেশনে রেললাইন অবরোধ করে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য রবিউল ইসলাম, মুতাসিম বিল্লাহ,সাইফুল আলম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পোস্তাগোলায় মহাসড়ক অবরোধঃ
অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে কেন্দ্র ঘোষিত ৩দিন ব্যাপী সড়ক, নৌ এবং রেলপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে অবরোধের ২য় দিন সকালে রাজধানীর পোস্তাগোলায় মহাসড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোহাম্মদ শাহজাহান, আব্দুর রহিম, মাওলানা আমিনুল ইসলাম, সাদেক বিল্লাহ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ডেমরায় মহাসড়ক অবরোধ
আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৩দিন ব্যাপী অবরোধের ২য় দিনে রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু নাবিল, মতিউর রহমান, এডভোকেট রিয়াজ উদ্দিন, মির্জা হেলালসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৭ | বুধবার, ০১ নভেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com